আদালতে হাজির হচ্ছেন ট্রাম্প

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

আদালতে হাজির হচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক :

২০২০ সালের মার্কিন নির্বাচনের ফলাফল বদলে দিতে চেয়েছিলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে আনা এ অভিযোগের বিষয়ে জবাব দিতে বৃহস্পতিবার আদালতে হাজির হবেন ট্রাম্প।

মার্কিন আইনজীবী বলেছেন, এ মামলায় আদালত ট্রাম্পকে দোষী সাব্যস্ত করলে এ নিয়ে নতুন করে বিপাকে পড়বে রিপাবলিকান শিবির। কারণ, এরইমধ্যে ২০২৪ সালের মার্কিন নির্বাচনে রিপাবলিকান মনোনীত প্রার্থী হিসেবে তিনি এগিয়ে রয়েছেন।

আল জাজিরা জানিয়েছে, ৭৭ বছর বয়সী ট্রাম্প ম্যাজিস্ট্রেট বিচারক মক্সিলা উপাধ্যায়ের সামনে স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৪টায় শুরু হওয়া শুনানিতে আবেদন করবেন।

বিশেষ কৌঁসুলি জ্যাক স্মিথ মঙ্গলবার ট্রাম্পের বিরুদ্ধে ৪৫ পৃষ্ঠার অভিযোগ উন্মোচন করেছেন, যাতে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রতারণা করার ষড়যন্ত্র এবং মার্কিন ভোটারদের মিথ্যা তথ্য দিয়ে ২০২০ সালের নভেম্বরের নির্বাচনে জয়লাভ করার চেষ্টা করার জন্য ট্রাম্পকে অভিযুক্ত করেছেন।

ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, তিনিসহ আরও ছয় (অজ্ঞাত) ব্যক্তি ২০২০ সালের নির্বাচনকে বানচাল করার চেষ্টা করেছিলেন। এ চক্রান্তের উদ্দেশ্য ছিল, নির্বাচন জালিয়াতির মাধ্যমে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের বৈধ ফলাফলকে উল্টে দেয়া।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares