পাকিস্তানের নির্বাচন নিয়ে নতুন তথ্য জানালেন ইমরান খান

প্রকাশিত: ৪:১২ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

পাকিস্তানের নির্বাচন নিয়ে নতুন তথ্য জানালেন ইমরান খান

 

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের নির্বাচন নিয়ে বিবিসির সঙ্গে কথা বলেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, নির্বাচন নিয়ে সেনাবাহিনী ভয়ে আছে। চলতি বছরের শেষে পাকিস্তানি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তিনি অভিযোগ করেন, ফ্যাসিস্ট সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে।

২০১৮ সালের নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে ইমরান খানের দল পিটিআই। কিন্তু পূর্ণ মেয়াদ হওয়ার আগেই গত বছর সংসদীয় অনাস্থা ভোটে ইমরান খানকে ক্ষমতা চ্যুত করা হয়।

এর কারণ হিসেবে পর্যবেক্ষকরা বলছেন, তিনি সামরিক বাহিনী কথা না শোনায় তাকে ক্ষমতা থেকে কৌশলে সরিয়ে দেওয়া হয়েছে। পাকিস্তান কীভাবে পরিচালিত হবে তা নির্ধারণ করে দেশটির সেনাবাহিনী।

পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রধান ইমরান খান অভিযোগ করেন, তার দল সামরিক স্বৈরশাসকদের দ্বারা সৃষ্টি হয়নি। কিন্তু অনেকে মনে করেন সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন।

গত কয়েক মাসে ইমরান খানের দলের বহু কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে এবং অনেকে তার দল থেকে পদত্যাগ করেছেন। তারপরও তিনি বলছেন দল শক্তিশালী অবস্থানে রয়েছে।

ইমরান খান বলেন, সরকারের দমন পীড়নের পরও আমার দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ রয়েছে। ৩৭ টি আসনের উপ-নির্বাচনে ৩০টি আসনেই আমার দল জিতেছে।

তিনি আরও বলেন, দলকে ভেঙে ফেলার জন্য তারা সব ধরনের চেষ্টা করছেন। এজন্য ১০ হাজার নেতাকর্মীকে জেলে পাঠানো হয়েছে। নারীদের শান্তিপূর্ণ আন্দোলনেও তারা হামলা চালিয়েছে। যদি তারা আমাদের নিশ্চিহ্ন করতে পারে তাহলেই নির্বাচনের তারিখ ঘোষণা করবে।

তবে ইমরান খান যে অভিযোগ এনেছেন তা অস্বীকার করেছে দেশটির সেনাবাহিনী।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares