মাক্স-জাকারবার্গ লড়াই লাস ভেগাসে নয়, রোমে!

প্রকাশিত: ৪:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

মাক্স-জাকারবার্গ লড়াই লাস ভেগাসে নয়, রোমে!

আন্তর্জাতিক ডেস্ক :

টেক মোগল ইলন মাস্ক এবং মার্ক জাকারবার্গ এক মাসেরও বেশি সময় ধরে পরস্পরের বিরুদ্ধে লড়াইয়ে মুখোমুখি হবার কথা বলে আসছেন। এই লড়াই ফেসবুক এবং নতুন প্লাটফর্ম এক্স-এ একযোগ সরাসরি সম্প্রচার করা হবে।

সম্প্রতি, টেসলার সিইও তার নতুন প্ল্যাটফর্মের (সাবেক টুইটার) ব্যবহারকারীদের জানিয়েছেন যে, তাদের বহুল কাঙ্খিত লড়াইটি হবে রোমে। বিশেষ করে প্রাচীণ রোমের কোন স্থানে হতে যাওয়া এই লড়াইকে তিনি ‘মহাকাব্যিক’ হিসাবে উল্লেখ করেছেন।

কয়েকদিন ধরেই জুকারবার্গের সাথে ‘খাঁড়া লড়াই’-তে নামার বিষয়টি বেশ ঘটা করে প্রচার করে আসছেন টেসলার প্রতিষ্ঠাতা মাস্ক। এক টুইটে তিনি জানান, জুকারবার্গের সাথে তার খাঁচা যুদ্ধ হবে ইতালির রোমের ঐতিহাসিক জায়গায়। তার দাবি, এ লড়াই হবে এক মহাকাব্যিক স্থানে।

মাস্ক বলেন, ‘জুক’স ফাউন্ডেশন ও আমি এই লড়াইয়ের আয়োজন করবো। এটা দুই প্ল্যাটফর্ম এক্স ও মেটায় সরাসরি সম্প্রচার করা হবে। সবকিছু ক্যামেরার সামনেই রোমে ঘটবে। এরচেয়ে আধুনিক আর কিছু নাই। আমি ইতালির প্রধানমন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রীর সাথে কথা বলেছি।

এ লড়াই থেকে আয় করা অর্থ প্রবীণদের কল্যাণে ব্যয় করার ঘোষণাও দিয়েছেন মাস্ক। এর আগে আরেক পোস্টে মাস্ক জানান, প্রস্তুতির অংশ হিসেবে সারাদিন ভারোত্তোলন করছেন। সেই পোস্টে এক নেটিজেনের প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা যুদ্ধের সভ্য রূপ। ছেলেরা যুদ্ধ ভালোবাসে।

চলতি বছরের জুনে মাস্কের এক পোস্টের পর এই লড়াইয়ের প্রসঙ্গ আলোচনায় আসে। প্রথমত এক বার্তায় মাস্ক জানান, মি. জাকারবার্গের সঙ্গে কেজ ফাইটের কথা ভাবছি। এটি জাকারবার্গের নজরে এলে ফেসবুকে লেখেন, আমাকে ঠিকানা দিন।

পরে ইলন মাস্ক জাকারবার্গের পোস্টের জবাবে লিখেন, ভেগাস অক্টাগন। স্থানটি হলো যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অবস্থিত একটি খাঁচায় ঘেরা স্থান। মেঝেতে নরম মাদুর পাতা। যার ওপর যুক্তরাষ্ট্রের বিখ্যাত কেইজ ফাইট চ্যাম্পিয়নশিপ ‘আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ’ অনুষ্ঠিত হয়।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares