ইসরায়েলকে কঠিন পরিণতি ভোগ করার হুমকি দিল ইরান

প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৩

ইসরায়েলকে কঠিন পরিণতি ভোগ করার হুমকি দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক:
ইসরায়েলকে গাজায় গণহত্যা এবং যুদ্ধাপরাধ বন্ধের আহ্বান জানিয়েছে ইরান। দ্রুত সময়ের মধ্যে ইসরায়েল গাজায় হামলা চালানো বন্ধ না করলে তাকে এর জন্য কঠিন পরিণতি ভোগ করতে হবে হুঁশিয়ারি দিয়েছে ইরানের সর্বোচ্চ নেতা আয়তুল্লাহ আলী খামেনি। গতকাল শনিবার এ হুমকি দিয়েছেন তিনি। খবর আল আরাবিয়া

খামেনি বলেন, ইসরায়েলে হামাসের হামলা ফিলিস্তিনিদের বিজয় ডেকে আনবে। বর্তমান ঘটনাপ্রবাহ ফিলিস্তিনে ইসলামের অবিশ্বাস্য শক্তির এক ইঙ্গিত। ইনশাআল্লাহ, ফিলিস্তিনে যে পদক্ষেপ শুরু হয়েছে তা এগিয়ে যাবে এবং ফিলিস্তিনিদের পূর্ণ বিজয়ের দিকে নিয়ে যাবে।

এদিকে আফ্রিকার দেশ নাইজেরিয়ার শিয়া মতাবলম্বীদের নেতা শেখ ইব্রাহিম জাকজাকির সঙ্গে তেহরানে বৈঠক করেছেন আয়াতুল্লাহ আলী খামেনি। বৈঠকে গাজার চলমান যুদ্ধকে তিনি ইসলামের শক্তির অন্যতম প্রতীক হিসেবে অভিহিত করেন।

গাজায় ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমিরাব্দুল্লাহিন। তিনি বলেন, গাজায় হামলা বন্ধ না হলে ইসরায়েলকে কঠিন পরিণতি ভোগ করতে হবে।

গত শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে কয়েক হাজার রকেট হামলা চালায় হামাস। এতে ইসরায়েলে প্রায় ১৩০০ এর অধিক মানুষ নিহত হয়।

অন্যদিকে ইসরায়েলের পাল্টা হামলায় এ পর্যন্ত ৭২৪ শিশুসহ ২ হাজার ২১৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮ হাজার ৭১৪ জন।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares