গাজায় অভিযান চালাতে গিয়ে ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে ইসরায়েলি সেনা নিহত

প্রকাশিত: ৯:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

গাজায় অভিযান চালাতে গিয়ে ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
গাজায় স্থল অভিযান চালাতে গিয়ে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় এক ইসরায়েলি সেনা নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও তিনজন। এ সময় ইসরায়েলের একটি ট্যাংক ধ্বংস করে দেওয়ারও দাবি করেছে হামাস যোদ্ধারা। খবর আল জাজিরা

বিষয়টি ইসরায়েল সেনাবাহিনী নিশ্চিত করে জানায়, গাজা উপত্যকায় স্থল অভিযান চালাতে গেলে ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে ওই সেনা নিহত হন। হামাস যোদ্ধারা এই হামলা চালিয়েছে বলে তারা ধারণা করছে।

গাজা উপত্যকার খান ইউনিস এলাকায় হামাসের হাতে থাকা বন্দীদের অবস্থান শনাক্ত এবং ‘সন্ত্রাসী অবকাঠামোগুলো গুঁড়িয়ে দিতে’ এই অভিযান চালায় ইসরায়েল সেনাবাহিনী।

এর আগে রোববার সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দেওয়া এক পোস্টে হামাসের সামরিক শাখা কাসাম ব্রিগেডস দাবি করেন, ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালিয়ে ইসরায়েলি বাহিনীকে পিছু হটতে বাধ্য করা হয়। এ সময় একটি ট্যাংক ও দুটি বুলডোজার ধ্বংস করে দেওয়া হয়।

গাজায় হামলা বিষয়ে ইসরায়েল সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, সীমান্ত বেড়া অতিক্রম করে ভেতরে ঢুকতে গেলেই ওঁৎ পেতে থাকা হামাস যোদ্ধারা হামলা চালায়। তারা সরাসরি যোদ্ধাদের গুলির মুখে পড়েন।

এদিকে হামাস এমন একসময় ইসরায়েল বাহিনীর ওপর হামলা চালাল যখন তারা গাজায় স্থল অভিযান চালানোর পরিকল্পনা করছে তেল আবিব।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares