লেবাননে হামলা চালিয়ে এক সাংবাদিকের ৪ আত্মীয়কে শেষ করে দিলো ইসরায়েল

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০২৩

লেবাননে হামলা চালিয়ে এক সাংবাদিকের ৪ আত্মীয়কে শেষ করে দিলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক:
লেবাননের দক্ষিণাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। এতে এক সাংবাদিকের চারজন আত্মীয় নিহত হয়েছে। সরকারি কর্মকর্তাদের বরাদ দিয়ে লেবাননের নিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে। রোববারের (৫ নভেম্বর) হামলায় ওই সাংবাদিকও আহত হয়েছেন। খবর আরব নিউজ

গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালানোর পর গাজায় হামলা চালানোর পাশাপাশি লেবানন সীমান্তেও প্রতিনিয়ত হামলা চালাচ্ছে ইসরায়েল বাহিনী। আবার ইসরায়েল সীমান্তে হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। এভাবে পাল্টাপাল্টি হামলা চলছে।

লেবাননের জাতীয় নিউজ এজেন্সি (এনএনএ) জানিয়েছে, ইসরায়েলের হামলায় ওই সাংবাদিকের বোন সামির আইয়ুব যিনি রেডিও প্রতিনিধি হিসেবে কাজ করতেন তিনি নিহত হয়েছেন। এছাড়া তার ১০, ১২ ও ১৪ বছরে তিন নাতি নিহত হয়েছে।

ইসরায়েল বাহিনী সাংবাদিকদের গাড়িসহ অন্যান্য গাড়িতে হামলা চালালে এ ঘটনা ঘটে।

সাংবাদিক আইয়ুব পরে একটি স্থানীয় টেলিভিশনে রক্তমাখা শার্ট নিয়ে উপস্থিত হন। এ সময় তিনি বলেন, ওই গাড়ির মধ্য থেকে আমার ভাগিনাকে টেনে নিয়ে যাওয়া হয়। ফলে সে প্রাণে রক্ষা পায়।

প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এই হামলাকে ‘ইসরায়েলি শত্রু দ্বারা সংঘটিত ঘৃণ্য অপরাধ’ বলে নিন্দা করেছেন এবং বলেছেন গাড়িগুলোকে ড্রোন দিয়ে লক্ষ্যবস্তু করা হয়েছিল।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares