কষ্টের পরে সুখ আসে : চিত্রনায়কা রনঞ্জিতা

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২৩

কষ্টের পরে সুখ আসে : চিত্রনায়কা রনঞ্জিতা

নোভা মিডিয়া সিলেট:

চিত্রনায়কা রনঞ্জিতা বলেন কষ্টের পরে সুখ আসে । শনিবার ( ০২ ডিসেম্বর ) নোভা মিডিয়া সিলেটকে বলেন: মিডিয়াতে কত না নায়কা নায়ক আছেন কষ্টে আছেন , এখন কার ফিল্ম ইন্ডাস্ট্রিতে কার নাম কোথায় আছে যারা মিডিয়াতে আছেন তারা ভালো জানে। আমার দিন টা অনেক কষ্টে গেছে ।

রনঞ্জিতা আর বলেন: আমরা ফিল্ম ইন্ডাস্ট্রিতে অসুস্থ থাকলে সেখানে আমার মত কেউ সাহায্য পাওয়া জাবেনা, যারা টাকা ওয়লা আছে তাদের পিছে অনেকে সাহায্য করতে যায় , আমাদের মতন কারর সাহায্য পাওয়া কি নাই, যারা আমার মতন আছেন তারা এসে সাহায্য করে গেছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ ।

রনঞ্জিতার মেম আপনার কাছে আমাদের কিছু প্রশ্ন ছিল ?

মেম আপনি যখন অসুস্থ চিলেন তখন কেমন সময় গিয়েছিলো ?

সেদিনের কথা গুলো মনে পরলে কষ্টের কথাই বেশি মনে পরে। আবার ভাল লাগে যখন মনে পরে সাংবাদিক দুলালখান, অভিনেত্রী নায়িকা নাসরিন, উল্কা, অরুণা বিশ্বাস, চ্যানেল আই এর সাগর ভাই, বান্ধবী রিফা করিম কানাডা থেকে, অস্ট্রিলিয়া থেকে তাজমিরা ও তার ছোট বোন সানজিদা, নায়িকা শাহনূর, নায়িকা রত্না, বন্ধু আলিম রোন, আমার ছবির নায়ক বাপ্পারাজ, ফেরদৌসি আপু সিনেমা প্রেমিক,নায়িকা রাকা, নায়িকা মুক্তি, বুসরা আপুর ইন্টার্ভিউ দেখে এক ভক্ত সবুজ ইটালি থেকে কয়েকজন ভক্ত টেলিবাংলার ইন্টারভিউ দেখে একজন এগিয়ে এসেছিল, আমার আপুর ননদ নিপা কানাডা থেকে যে যেমন পেরেছে ৫০০/২/৩/৫/১০ হাজার করে এগিয়ে এসেছে কিন্ত শিল্পী সমিতির কাছ থেকে না কল না এককভাবে কোন সাহায্য সহযোগিতা পেয়েছি এই কষ্টের কথা বলাও লজ্জাস্কর!! সুচরিতা মেম মাঝে মাঝেই খবর নেন। নূতন মেম হাসপাতাল গিয়েছিলেন। কনকচাঁপা কিছু ফল বিস্কিট দিয়ে খালা রত্না হাসপাতাল গিয়েছিল। একটা ব্রেইন স্টোক রুগীর হাসপাতালে কত খরচ বলে বুঝানো যাবেনা পরে বাসায় এসে এসি ডিপ ফ্রিজ বিক্রি করে চলতে কষ্ট হচ্ছিলো এমন সময় এগিয়ে আসে স্কুল বান্ধবী একজন জনদরদি হয়ে সবার কাছ থেকে এমনকি তার ছেলে স্বামী স্ত্রী দুজন মিলে আমাকে পাক্কা ৩ মাস খবর নিয়েছে মানে চিকিৎসা চালায় আর শাহনূর কয়েকদিন পর পরই কল করে খবর নেয়। আব্বুর আত্বীয় এর মধ্যে চাচাতো ভাই কমল ভাই, ভাবী,বড় চাচার মেয়ে ছোট চাচার মেয়ে শ্যামলী ও আম্মুর আত্বীয় এর মধ্যে ছোটখালা, খালু, ৪র্থ মামা একবার করে এসেছিল আত্বীয় স্বজন। এর পরে আর কেউ খবর নেয়না!! কেমন করে চলছি জানতেও কল করেনা যদি সাহায্য করতে হয় এই ভয়ে। এরপর যে বিশাল ভূমিকা রাখে সে হচ্ছে চ্যানেল আই এর পুনাম একটি টিম করে চোখ দেখানো সহ অনেক সাহায্য করে ২ মাস কারন আমি একজন বেকার কি ভাবে চলছি ফ্লাট ভাড়া ঔষুধ খাওয়া বাজার করা সব আল্লাহ ছারা কেউ নাই! সবার কাছে দোওয়া চাই আমি যনো অধর্জ না হই!! মহান আল্লাহ যেনো আমার প্রতি সহায় হউন। আল্লাহ ভরসা।

ফিল্মে ইন্ডাস্ট্রিতে কে কেউ কি আপনায় হ্যাল্প করেন নি ?

না ফিল্ম থেকে তেমন কেউনা বিশেষ করে কষ্ট লাগে ভোটের সময় কত কল আসে কিন্ত অসুস্থ হবার পরে শাহনূর, মুক্তি ও নাসরিন ছারা কেউ খবর নেয়না অথচ এক ভক্ত নাম শাহিন ইউটুবে দেখে চিটাগাং থেকে সোডিয়াম এর সামুদ্রিক মাছ ২ বার ১৫/২০ কেজি করে পাঠিয়েছে এবং চশমা কেনা ও ঔষুধের টাকা পাঠায় এই মাসে নভেম্বর মাসে ২০২৩। এই হলো মানবতা। শিল্পী সমিতি পহেলা বৈশাখে সবাই উপহার দিলেও আমাকে দেয়নি এমনকি ঈদ উপহার ও না এসব বল্লেও লজ্জা।

আপনি যখন অসুস্থ চিলেন তখন আপনার অনেক খারাপ সময় চিলো ?

জী

আপনার ছেলে আপনায় অনেক ভালোবাসেন ?

জী আলহামদুলিল্লাহ অনেক ভালবাসে সবার কাছে আমার ও ছেলের জন্য দোওয়া চাই, আল্লাহ ভরসা।

এখন যে আপনার হাতে কাজ আসছে , কেমন লাগছে আপনার ?

আলহামদুলিল্লাহ অনেক ভাল লাগছে যা বলে বুঝাতে পারবোনা আর আমাকে কাজ করার প্রতি উউৎসাহ যোগিয়েছে পুনম ।

আচ্ছা মেম আপনি কত দিন ভাবোত ফিল্মে আছেন ?

আমি ক্লাস সিক্স থেকে ১৯৯০ সাল থেকে আছি ।

সামনে যখন কাজ আসবে আর তখন কি আপনি কাজ করবেন ?

ইনশাআল্লাহ শরীর ভাল থাকলে কাজের মধ্যেই থাকার ইচ্ছা। যদি ফিল্ম পলিটিক্স এর সিকার না হই।

আগে তো ভিবিন্ন কাজ নিয়ে বেস্ত চিলেন ?

জী আল্লাহর রহমতে তার পর জীবনে নানান ঝড় তুফান এসে জীবনটা এলোমেলো হয়ে গেলো !! হলাম ফিল্ম পলিটিক্স এর স্বীকার।

মেম আপনি তো ফিল্মের পাশা পাশি সাংবাদিকের কাজ করেন ?

জী আপু আমি দুটি পত্রিকা অফিশে ছিলাম এবং দুটি চ্যানেলের সাথে ছিলাম। এ ছারা বাংলাদেশ টেলিভিশন এ এনালিস্ট আর্টিস্ট শিল্পী হিসেবে বেশ কটি নাটক ম্যাগাজিন অনুষ্ঠান করেছি। এটি এন এ বাংলায় ২৫ পর্বের নাটক ও সাপ্তাহিক চলচিত্র বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান উপস্থাপনা করতাম।

আপনার প্রথম সিনেমা কোন টি, একটি গান তো অনেক দশকের মন কেরেছে ?

একটি সিনেমা হচ্ছে গান নিয়ে শুরু হয়েছে ১৯৮৯ সালে ১৭ নভেম্বর আমি ক্যামেরার সামনে দারাই। জিনের বাদশা, রাজা মিস্ত্রি এক সাথে ৩ টি শুরু হয়েছে তার মাজে কোন টা আগে সেটা আমি জানিনা, সব গুলি ঢাকায় শুরু হয়েছে । আমার একটি সিনেমার গান মানুষের অনেক মন কেরেছে ১০/১৫/২০ টা করেও সেসব হিট হয়না সেটা পাথরের পৃথিবীতে কাঁচের হৃদয় আমর এই গান অনেক হিট হয় এই গানটি গেয়ে ছিলেন আমাদের সাকিলা জাফর আর তাপন চেীদ্দরী গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, রাজ্জাক স্যার বলে দিয়েছেন আমি অনেক ছোট চিলাম তাই সাকিলা আপু অকেন সুন্দর করে গেয়ে ছিলেন।

মেম আমাদের শেষ প্রশ্ন আপনি কি নিজের কোন প্রতিষ্ঠান করতে চান, যদি এরকম কোন সুজুক আসে ?

ইনশাআল্লাহ অবশ্যই ইচ্ছে আছে রন্জিতা প্রডাকশন হাউজ রি ওপেন করবো, যদি আল্লাহ রহমত করেন এবং সকলের দোওয়া থাকে।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares