বিমানের ওয়াশরুমে লুকানো ‘সোনার ডিম’, সিটের নিচে ২৮০ সোনার বার

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩

বিমানের ওয়াশরুমে লুকানো ‘সোনার ডিম’, সিটের নিচে ২৮০ সোনার বার

অনলাইন নিউজ ডেস্ক:

ডিমের মতো দেখতে নীল রঙের এগুলো বল মনে করে ভুল করবেন না। এগুলোর ভেতরে আছে তরল সোনা। এসব দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মিলেছে। এই ৬ সোনার ডিমসহ প্রায় ৩৪ কেজি চোরাই সোনার একটি বড় চালান আজ শুক্রবার সকালে সিলেট বিমানবন্দর থেকে উদ্ধার করা হয়।
কাস্টমস ইন্টেলিজেন্স, কাস্টমস ও এনএসআইয়ের যৌথ অভিযানে বিপুল পরিমাণ চোরাচালানের এই স্বর্ণ উদ্ধার করা করা হয় বলে কাস্টমসের বিমানবন্দর ও এয়ারফ্রেইট বিভাগের সহকারী কমিশনার মো. সাজেদুল করিম জানান।
তিনি বলেন, বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের ৩২-জে, ২১-এ বি সি সিটের নিচ থেকে ২৮০টি বড় আকারের স্বর্ণের বার এবং ওয়াশ রুমের ভেতর থেকে ছয়টি স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে।

সাজেদুল করিম আরও বলেন, ঢাকাগামী ফ্লাইটটি আজ শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এঘটনায় তল্লাশি চালিয়ে ৪ যাত্রীকে আটক করা হয়।
তিনি বলেন, ‘প্রাথমিকভাবে আমরা ৯ জন যাত্রীকে সাসপেক্ট করি। এর মধ্যে কম বয়সী বাচ্চারাও ছিল। পরে যাচাই-বাছাই শেষে ৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আটক ৪ জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তারা আমাদের কাস্টডিতে আছেন।’

আটককৃতদের মধ্যে দুজন দুবাই থেকে সিলেট হয়ে ঢাকার যাত্রী ও দুজন সিলেটের। তারা হলেন—মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বড়ধামাই নোয়াবাজার এলাকার মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেটের দক্ষিণ সুরমার ন’ভাগ কামালবাজার এলাকার মোহাম্মদ সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চানপুর গ্রামের মিসফা মিয়া ও একই উপজেলার সিকন্দপুর এলাকার মো. আখতারুজ্জামান।

Bnusbd/এনএস

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares