ট্রাম্পের ক্যাপ কেন মাথায় দিলেন জো বাইডেন

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

ট্রাম্পের ক্যাপ কেন মাথায় দিলেন জো বাইডেন

অনলাইন ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পারতপক্ষে একে অপরের ছায়াও মারাতে চান না। তারপরও ঘটে গেল ব্যতিক্রম এক ঘটনা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর ) বিবিসি জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের একটি ক্যাপ মাথায় পরিধান করেছেন বাইডেন!

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মাটিতে সংঘটিত নাইন-ইলেভেন হামলার ২৩ তম বার্ষিকীর একটি স্মরণ সভায় ট্রাম্পের ওই ক্যাপ বাইডেন মাথায় দিয়েছিলেন। মূলত সন্ত্রাসবাদের বিরুদ্ধে মার্কিন ঐক্যের প্রতীক হিসেবেই সংক্ষিপ্ত সময়ের জন্য ওই কাণ্ডটি করেন প্রেসিডেন্ট।

স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে দমকল কর্মীদের পরিদর্শনে গিয়েছিলেন জো বাইডেন। সেখানকার একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, জো বাইডেন একজন ট্রাম্প সমর্থকের সঙ্গে বন্ধুত্বপূর্ণ কথোপকথনের পর নিজেদের ক্যাপ অদল-বদল করেছেন। তবে বাইডেনের ক্যাপ পরিধানের ঘটনা নিয়ে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির তাৎক্ষণিকভাবে হাস্য রসাত্মকভাবে সাড়া দেয়। তারা ট্রাম্পের ক্যাপসহ বাইডেনের একটি ছবি প্রকাশ করে ক্যাপশনে লিখেছে, ‘সমর্থনের জন্য ধন্যবাদ জো।’

আরেকজন লিখেছেন, ‘গত রাতের বিতর্কে কমলা এত বাজে পারফরমেন্স করেছে যে, জো বাইডেনও ট্রাম্পের টুপি পরেছেন।’

বিবিসি জানিয়েছে, পেনসিলভানিয়ার শ্যাঙ্কসভিলের ওই ইভেন্টটি বিধ্বস্ত বিমান ‘ফ্লাইট-৯৩ ’-এর স্মরণে। ২৩ বছর আগে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর টুইন-টাওয়ার ধ্বংস করার দিন আল-কায়েদা জঙ্গিদের ছিনতাই করা চারটি বিমানের একটি ছিল ফ্লাইট-৯৩। সেদিন ওই বিমানের ভেতরে থাকা যাত্রীরা ছিনতাইকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন। ফলে ওয়াশিংটন ডিসির একটি সরকারি ভবনে হামলার পরিকল্পনা ব্যর্থ হয় জঙ্গিদের। তবে বিমানটি শেষ পর্যন্ত বিধ্বস্ত হয় এবং এর ভেতরে থাকা ৪০ যাত্রীর সবাই প্রাণ হারান।

অনুষ্ঠানে দমকল কর্মীদের অভ্যর্থনা জানান বাইডেন এবং বিধ্বস্ত বিমানের ফুসিলেজ দিয়ে তৈরি একটি ক্রুশে শ্রদ্ধা নিবেদন করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ওই অনুষ্ঠানের একাধিক ছবিতে দেখা গেছে, ‘ট্রাম্প-২০২৪’ লেখা ক্যাপ পরে বাইডেন সাধারণ মানুষদের সঙ্গে কথা বলছেন। এ সময়ই একজন ট্রাম্প সমর্থকের সঙ্গে তাঁর কথা হয় এবং নিজের ক্যাপ তাঁকে অফার করে ট্রাম্পের ক্যাপটি চেয়ে নেন মার্কিন প্রেসিডেন্ট। এবারের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বাইডেন। এবার রিপাবলিকান প্রার্থী হওয়া ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাইডেনের বর্তমান রানিং মেট কমলা হ্যারিস।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

0Shares