নির্বাচনের সময় চুল-দাড়ি ছেঁটে দেওয়া নাপিতকে উপহার পাঠালেন রাহুল গান্ধী

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৪

নির্বাচনের সময় চুল-দাড়ি ছেঁটে দেওয়া নাপিতকে উপহার পাঠালেন রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক:

ভারতের সর্বশেষ লোকসভা নির্বাচনের সময় উত্তর প্রদেশের রায়বেরেলির এক নাপিতের কাছ থেকে চুল-দাড়ি ছেঁটে নিয়েছিলেন। সেই ঘটনার প্রায় তিন মাস পর সেই নাপিতকে উপহার পাঠিয়েছেন লোকসভার বিরোধীদলীয় এই নেতা। রাহুলের উপহার পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন মিঠুন নামের সেই নাপিত। প্রকাশ করেছেন কৃতজ্ঞতাও।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, রাহুল গান্ধী লোকসভা নির্বাচনে প্রচারের সময় গত ১৩ মে রায়বেরেলির লালগঞ্জে এক জনসভায় যোগ দিয়েছিলেন। সেখানে যাওয়ার পথে রাহুল ব্রজেন্দ্রনগরে নাপিত মিঠুনের দোকানে থামেন এবং চুল-দাড়ি ছেঁটে নেন। গতকাল শুক্রবার মিঠুন জানান, রাহুল গান্ধী তাঁর সঙ্গে অনেকক্ষণ কথা বলেছেন।

মিঠুন বলেন, ‘তিন মাসেরও বেশি সময় পর গত বৃহস্পতিবার হঠাৎ করে একটি গাড়ি আমার দোকানের সামনে এসে থামে। দুজন লোক ওই গাড়ি থেকে দুটি চেয়ার, একটি শ্যাম্পু চেয়ার, ইনভার্টার সেট ইত্যাদি নামিয়ে সেগুলো তুলে দেয়।’ কংগ্রেসের এক কর্মকর্তা জানান, তাঁরা মিঠুনকে জানিয়েছেন, এই জিনিসগুলো রাহুল গান্ধী পাঠিয়েছেন। তিনি বলেছেন, উপহার পেয়ে মিঠুন খুশি হয়েছেন এবং রাহুল গান্ধীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উত্তর প্রদেশের কংগ্রেসের মুখপাত্র আংশু অবস্তি বলেছেন, ‘রাহুল গান্ধী সব সময়ই বিভিন্ন শ্রেণি-পেশার সঙ্গে দেখা করেন, তাঁদের চাহিদা ও বাস্তবতার আলোকে তাঁদের কাজ বোঝার চেষ্টা করেন। লোকসভা নির্বাচনের সময় রাহুল গান্ধী রায়বেরেলির লালগঞ্জে মিঠুনের সেলুনে চুল ও দাড়ি ছেঁটে নিয়েছিলেন।’

মিঠুনকে দেওয়া উপহার প্রসঙ্গে আংশু অবস্তি বলেন, ‘রাহুল গান্ধী মিঠুনকে তাঁর কাজের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র পাঠিয়েছিলেন, যার মধ্যে একটি শ্যাম্পু চেয়ার, দুটি চুল কাটার চেয়ার এবং একটি ইনভার্টার ব্যাটারি আছে। তিনি এ ধরনের কাজ করেন, যাতে রাজনীতি, সামাজিক ক্ষেত্রে এবং কংগ্রেসের নেতা-কর্মীরাসহ অন্যরা এ ধরনের কাজ করতে উৎসাহিত হন। এ ধরনের কাজের সমর্থন করা এবং তা প্রচার করা আমাদের জন্য গর্বের।’

এর আগে, গত ২৬ জুলাই রাহুল গান্ধী একটি মানহানির মামলায় জেলা আদালতে হাজির হওয়ার পর সুলতানপুর থেকে লক্ষ্ণৌ ফেরার পথে সুলতানপুরের উপকণ্ঠে বিধায়ক নগরে রাম চেতের দোকানে একটি অনির্ধারিত আকস্মিক পরিদর্শন করেন। এর এক দিন পরে অর্থাৎ ২৭ জুলাই মুচি রাম চেত কংগ্রেস নেতার কাছ থেকে একটি সেলাই মেশিন উপহার পান।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares