ফিফা ফুটসাল বিশ্বকাপের ভিডিওতে চিরকুটের গান

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

ফিফা ফুটসাল বিশ্বকাপের ভিডিওতে চিরকুটের গান

বিনোদন ডেস্ক:

গতকাল থেকে উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর। বিশ্বকাপের প্রমোশনের জন্য ফিফা ওয়ার্ল্ড কাপ ফেসবুক পেজে শেয়ার করা একটি রিলে ব্যবহার করা হয়েছে বাংলাদেশের ব্যান্ড চিরকুটের ‘যাদুর শহর’ গানের অংশবিশেষ।

ফুটবল নিয়ে বাংলাদেশে উন্মাদনার কমতি নেই। নিজ দেশ বড় আসরে খেলতে না পারলেও বিশ্বকাপ এলেই লক্ষ করা যায় এ দেশের মানুষের ফুটবল প্রেম। ফুটবলের শক্তিশালী দেশগুলোও বিষয়টি খেয়াল করেছে। প্রায়ই বাংলাদেশ নিয়ে পোস্ট করতে দেখা যায় আর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল দলের সোশ্যাল মিডিয়া পেজে। এবার ফুটসালের প্রমোশনাল রিলে বাংলা গান ব্যবহার করে বাংলাদেশের ফুটবল ভক্তদের দৃষ্টি আকর্ষণ করল ফিফা ওয়ার্ল্ড কাপ। রিলসের ক্যাপশনও লেখা হয়েছে বাংলায়। ‘ছোট্ট ফুটবলের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী এখন আমাদেরই মাঝে’ লেখা রিলসটি এই রিপোর্ট লেখা পর্যন্ত দেখা হয়েছে ১০ লাখের বেশি বার।

ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে নিজেদের গান শুনে উচ্ছ্বসিত ব্যান্ড চিরকুট। রিলসটি শেয়ার করে ব্যান্ডের পেজে লেখা হয়েছে, ‘ফেসবুক রিলসে আমাদের গানটি ব্যবহার করার জন্য ফিফাকে ধন্যবাদ। আমরা বিস্মিত, অভিভূত ও সম্মানিত।’

চিরকুটের দলনেতা ও ভোকাল শারমিন সুলতানা সুমি বলেন, ‘ছোটবেলা থেকে ফুটবল, ক্রিকেট ভালোবাসি। সারা পৃথিবীতে ফিফা ফুটবলের ব্যাপারটা দেখে। আজকে ফিফার অফিশিয়াল পেজে একটা কাস্টমাইজড রিলে বাংলাদেশের একটা বাংলা গানের কিছু অংশ ব্যবহার করেছে। গানটা আপনাদের অনেকের পছন্দের, আমাদের ব্যান্ডের যাদুর শহর। ফিফার পেজে বাংলা গান! এটা ভীষণ সম্মানের। যাঁরা বাংলা গান ভালোবাসেন, তাঁদের কাছে যতটা আনন্দের, চিরকুটের প্রতিটি সদস্যদের জন্যও তেমন।’

২০১৩ সালে প্রকাশিত চিরকুটের দ্বিতীয় অ্যালবাম যাদুর শহরের টাইটেল গান এটি। নূরুল আলম আতিকের ভাবনায় গানটি লিখেছেন আনন্দ ও সুমি। সুর করেছেন পিন্টু ঘোষ, সুমি ও ইমন চৌধুরী। সংগীত প্রযোজনায় পাভেল আরিন।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares