চড়া মূল্য চুকানোর হুঁশিয়ারি নেতানিয়াহুর

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

চড়া মূল্য চুকানোর হুঁশিয়ারি নেতানিয়াহুর

ইন্টারন্যাশনাল ডেস্ক:

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরের দক্ষিণ-পূর্বে কয়েক মাইল দূরে একটি ভূমি থেকে ভূমি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দাবি করেছে। রবিবারের (১৫ সেপ্টেম্বর) এই হামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এই হামলার জন্য হুথিরা ‘চড়া মূল্য’ পরিশোধ করবে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

ইসরায়েলের স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে ক্ষেপণাস্ত্র হামলার পর গোটা দেশে সাইরেন বেজে ওঠে এবং স্থানীয় সংবাদমাধ্যমে লোকজনকে আন্তর্জাতিক বিমানবন্দরে আশ্রয়কেন্দ্রে ছুটে যাওয়ার দৃশ্য প্রচার করা হয়। প্রাথমিক প্রতিবেদনে জানা গেছে, ক্ষেপণাস্ত্রটি বেন শেমেন জঙ্গলে খোলা এলাকায় আঘাত হানে, যেখানে কফর ড্যানিয়েলের কাছে একটি অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি সামরিক বাহিনী ক্ষেপণাস্ত্রটি আকাশ প্রতিরক্ষাব্যবস্থার মাধ্যমে প্রতিহতে চেষ্টা করেছিল, কিন্তু এটি সফল হয়েছে কি না তা নিশ্চিত করা যায়নি। হুথিরা দাবি করেছে, তারা প্রথমবারের মতো একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে, যা ইসরায়েলের প্রতিরক্ষাব্যবস্থা ভেদ করেছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা অ্যারো ও আয়রন ডোম ব্যবহার
করে বেশ কয়েকবার ক্ষেপণাস্ত্রটি ঠেকানোর চেষ্টা করা হয়েছে।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares