জেলেনস্কিকে রিপাবলিকানদের বার্তা: যুক্তরাষ্ট্রের রাজনীতি থেকে দূরে থাকুন

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৪

জেলেনস্কিকে রিপাবলিকানদের বার্তা: যুক্তরাষ্ট্রের রাজনীতি থেকে দূরে থাকুন

নোভা মিডিয়া ডেস্ক:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এখনও রিপাবলিকানদের সমর্থন হারাননি, তবে তিনি সতর্কবার্তা পেয়েছেন। গত সপ্তাহান্তে পেনসিলভানিয়ার স্ক্রানটন শহরে একটি অস্ত্র কারখানা পরিদর্শন এবং রিপাবলিকান সিনেটর জেডি ভ্যান্সকে ‘অত্যন্ত বিপ্লবী’ বলে মন্তব্য করার পর, কিছু রিপাবলিকান আইনপ্রণেতা জেলেনস্কির এই পদক্ষেপকে কৌশলগত ভুল হিসেবে দেখছেন। বিশেষত, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে তার এ ধরনের মন্তব্য বিতর্ক সৃষ্টি করেছে। মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো এ খবর জানিয়েছে।

প্রতিনিধি পরিষদের স্পিকার মাইক জনসন জেলেনস্কির এই কারখানা পরিদর্শনকে একটি ডেমোক্র্যাটিক প্রচারণামূলক ঘটনা হিসেবে অভিহিত করে সমালোচনা করেছেন। একইসঙ্গে ভ্যান্সকে আক্রমণ করে জেলেনস্কি পরিস্থিতি আরও জটিল করে তুলেছেন। এই জটিলতা এমন সময় সৃষ্টি করলেন তিনি যখন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য যুক্তরাষ্ট্রের সমর্থন নিশ্চিত করতে এসেছেন। রিপাবলিকানদের সমর্থন এই মুহূর্তে জেলেনস্কির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধে দ্রুত সমাধানের কোনও লক্ষণ নেই।

সিনেটর জন করনিন (টেক্সাস) জেলেনস্কির এই পদক্ষেপকে একটি ভুল হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, কোনও বিদেশি নেতার আমাদের অভ্যন্তরীণ রাজনীতিতে জড়ানো উচিত নয়। ইউক্রেনের আরও অনেক বন্ধুর প্রয়োজন, তাই এটা একটি অপ্রয়োজনীয় ভুল ছিল।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

0Shares