‘আমি ভাবতে পারিনি পিচ এমন আচরণ করবে’

প্রকাশিত: ৬:২০ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২৩

‘আমি ভাবতে পারিনি পিচ এমন আচরণ করবে’

স্পোর্টস ডেস্ক:

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে ১১৪ রানে আটকে দেয় ভারত। রানতাড়া করতে নেমে অবশ্য টিম ইন্ডিয়াকেও হারাতে হয় ৫ উইকেট। ম্যাচে ভারত জয় পেলেও দুদল মিলে ৪৬ ওভারেরও কম ব্যাটিং করে হারায় ১৫ উইকেট। পিচ এমন বোলিং বান্ধব ‘আচরণ’ করবে, ভাবতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা।

বার্বাডোজের কেনসিংটন ওভালে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রোহিত। পেসারদের কল্যাণে শুরুটা ভালো করে টিম ইন্ডিয়া। ৪৫ রানের মধ্যে স্বাগতিকদের প্রথম ৩ উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া, অভিষেক হওয়া মুকেশ কুমার ও শার্দুল ঠাকুর। এরপর দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও কুলদ্বীপ যাদব মিলে নেন বাকি ৭ উইকেট।

১১৫ রানের লক্ষ্যে ভারত ব্যাটিং অর্ডারে কিছু পরীক্ষা-নিরীক্ষা করে। ওপেনিংয়ে নামেননি রোহিত। এমনকি তিনে নামেননি বিরাট কোহলি। জয়ের বন্দরে পৌঁছানোর আগে সফরকারীরা ৫ উইকেট হারিয়েছে।

৩৬ বর্ষী রোহিত বলেছেন, ‘সত্যি বলতে, কখনই ভাবিনি পিচ এমন আচরণ করবে। পেসার ও স্পিনারদের জন্য দারুণ ছিল এবং রান তোলাটাও বেশ কঠিন ছিল। তাদেরকে অল্প রানের মধ্যে আটকে রাখাটা আমাদের বোলারদের জন্য দারুণ এক প্রচেষ্টা ছিল।’

‘কখনই ভাবিনি জয় পেতে পাঁচ উইকেট হারাবো। যারা ওয়ানডে সিরিজের দলে যোগ দিয়েছে, তাদের জন্য এটা ভালো হয়েছে। প্রথমত, আমাদের একটি ভালো অবস্থানে আসা গুরুত্বপূর্ণ ছিল। তাদের ১১৪ রানে আটকে দেয়াটা জরুরি ছিল, যা আসলেই দারুণ এক প্রচেষ্টা। যারা বেশ কিছুদিন ক্রিকেটের বাইরে ছিল তাদেরকে দিয়ে খেলানো হয়েছে

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares