নতুন উপাচার্য পেল তিন বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০২৪

নতুন উপাচার্য পেল তিন বিশ্ববিদ্যালয়

নোভা মিডিয়া ডেস্ক:

তিন বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারি করা পৃথক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক নিয়াজ আহমেদ খান। আর কোষাধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন ফিন্যান্স অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম।

এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহ।

এদিকে নিয়োগ পাওয়ার পর গতকাল বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেছেন অধ্যাপক নিয়াজ আহমেদ খান। এ সময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান।

জানতে চাইলে অধ্যাপক নিয়াজ আহমেদ বলেন, ‘ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে যে নতুন বাংলাদেশের শুভ সূচনা হলো তার ধারাবাহিকতায় বৈষম্যবিরোধী আদর্শ ও মূল্যবোধ মাথায় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরিচালনা করার অভিপ্রায় ব্যক্ত করি।’
স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের তথ্য বলছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়টির ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. সায়েদুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের পর অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, কোষাধ্যক্ষরা পদত্যাগ করেন। এতে শূন্য হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের শীর্ষ পদগুলো।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares