সাকিবের বিপিএল ভাগ্যও ঝুলে আছে

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪

সাকিবের বিপিএল ভাগ্যও ঝুলে আছে

স্পোর্টস ডেস্ক:

আগামী ১৪ অক্টোবর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরের আসরের প্লেয়ার্স ড্রাফট হবে। এর আগে সাতটি দলের ফ্র্যাঞ্চাইজিকে জমা দিতে হবে রিটেইন এবং ডিরেক্ট সাইনিং করা ক্রিকেটারদের তালিকা। সংশয় উঠেছে গত আসরে রংপুর রাইডার্সের জার্সি পরা সাকিব আল হাসান বিপিএল খেলতে পারবেন কিনা। কেন না তার দেশে ফেরা নিয়ে যথেষ্ট শঙ্কা আছে। এই অবস্থায় রংপুরও নিশ্চিত করতে পারছে না, তারা সাকিবকে রিটেইন করতে পারবে কিনা।

গত আসরে সাকিবের পারফরম্যান্স ভালো না থাকলেও দেশের ক্রিকেটের সেরা তারকার ব্যাপারে আগ্রহী রংপুর। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তার দেশে আসা এবং বিপিএল খেলতে পারার নিশ্চয়তা কেউই দিতে পারছে না। রংপুর তাকিয়ে আছে দক্ষিণ আফ্রিকা সিরিজের দিকে। সাকিব জানিয়েছেন, দেশে ফেরার এবং দেশ ছাড়ার নিশ্চয়তা পেলে তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের শেষ টেস্টটি খেলতে চান। এই বিষয়টিও ঝুলে আছে। তবে শেষ পর্যন্ত যদি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ খেলতে দেশে ফেরেন সাকিব, তাহলে হয়তো বিপিএলও খেলবেন তিনি।

সাকিব ইস্যুতে দলটির টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম শনিবার মিরপুরে বলেছেন, ‘সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেটার, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। সন্দেহ আছে তাকে পাওয়া নিয়ে। এটা আমার হাতে নেই, সেটা নির্ভর করছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি খেলতে আসেন কি না। এখানে আসলে বুঝতে পারবো হয়তো পরে বিপিএলও খেলতে আসবেন। উনার অবস্থার ওপর নির্ভর করবে, তাকে রাখতে পারবো নাকি না।’

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares