জামিনে মুক্তির পর ৭১ লাখ ডলার সংগ্রহ করেছেন ট্রাম্প

প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

জামিনে মুক্তির পর ৭১ লাখ ডলার সংগ্রহ করেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক :

নির্বাচনী জালিয়াতি ও ষড়যন্ত্রের অভিযোগে জর্জিয়ার ফুলটন কাউন্টি জেলে আটক হওয়ার পর ২০২৪ সালের নির্বাচনী প্রচারণার জন্য ৭১ লাখ ডলার সংগ্রহ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ নিয়ে গত তিন সপ্তাহে তার সংগ্রহের পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি মার্কিন ডলার।

রোববার ২৭ আগস্ট ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রকাশিত প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। এতে বলা হয়, জর্জিয়ার কাউন্টি জেলে আটকের পর ২০ মিনিটের মাথায় জামিনে মুক্তি পান তিনি। সেই সময় তার আঙুলের ছাপ ও মুখের ছবি (মাগ শট) নেওয়া হয় এবং পরে তা প্রকাশ করা হয়।

জামিনে মুক্তি পাওয়ার পর ট্রাম্প তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন। জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টা ত্যাগের আগে সাংবাদিকদের তিনি বলেন, ‘এখানে যা ঘটেছে তা ন্যায়বিচারের সাথে প্রতারণা। তিনি কোন ভুল করেননি বলে দাবি করেন ট্রাম্প। সেসময় নির্বাচনী তহবিলে অর্থ দিতেও সমর্থকদের কাছে আহ্বান জানান সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

এর পর থেকে ট্রাম্পের ৭১ লাখ ডলার সংগ্রহ করার খবর সামনে এলো। তার নির্বাচনী প্রচারণার মুখপাত্র স্টিভেন চেউং বলেন, শুধুমাত্র শুক্রবারই ট্রাম্প ৪ দশমিক ১৮ মিলিয়ন মার্কিন ডলার তুলেছেন। আর এটিই এখন পর্যন্ত ট্রাম্পের নির্বাচনী প্রচরাণায় সর্বোচ্চ তহবিল সংগ্রহের দিন।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares