এবার পশ্চিম তীরে মসজিদে ইসরায়েলের হামলা

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৩

এবার পশ্চিম তীরে মসজিদে ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক:
অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরের একটি মসজিদে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে একজন নিহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের চিকিৎসকরা। খবর আল জাজিরা

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে অবস্থিত আল-আনসার মসজিদে হামলায় হামাস এবং ইসলামিক জিহাদের বেশ কয়েকজন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। তারা হামলার পরিকল্পনার জন্য এখানে আশ্রয় নিয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, হামলায় মসজিদের বাইরের অংশের ব্যাপক ক্ষতি হয়েছে এবং চিকিৎসকরা ঘটনাস্থলে ছুটছেন।

এদিকে এ হামলা নিয়ে পরস্পরবিরোধী রিপোর্ট পাওয়া যাচ্ছে। জেনিন শরণার্থী শিবিরে হামলায় দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানোর পর ফিলিস্তিনি চিকিৎসকরা বলেছেন, ওই হামলায় কমপক্ষে একজন নিহত হয়েছেন।

গাজায় ইসরায়েল বিমান হামলা শুরু করার পর রক্ষা পাচ্ছে না মসজিদও। সর্বশেষ দুদিন আগে ইসরায়েলের হামলায় ধসে পড়েছে গাজার একটি ঐতিহাসিক মসজিদ।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলের অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকেই গাজায় বিমান হামলা চালানো শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী। তাদের এ নির্বিচার হামলায় এখন পর্যন্ত ৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে শিশুর সংখ্যাই ১ হাজার ৫০০ জনের বেশি।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares