সিলেটে তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে আজ

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০২৩

সিলেটে তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে আজ

সিলেট ডেস্ক :

সিলেটসহ সারা দেশে আজ দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বগুড়ায় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে টেকনাফে ১০৭ মিলিমিটার।

বুধবার (২ আগস্ট) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল উল্লেখযোগ্য তাপমাত্রার মধ্যে বদলগাছীতে ৩৮.০, চুয়াডাঙ্গা ও দিনাজপুরে ৩৭.৭, রাজশাহী ও নিকলিতে ৩৭.৫, রংপুরে ৩৭.৩, তেঁতুলিয়ায় ৩৭.২ ও টাঙ্গাইল, ঈশ্বরদী ও সিলেটে ৩৭.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুতুবদিয়া ২৪.০ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, উত্তরপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত মৌসুমী নিম্নচাপটি ঘণীভূত হয়ে একই এলাকায় গতকাল মৌসুমী গভীর নিম্নচাপে পরিণত হয়। এটি পরে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে গতকাল সন্ধ্যা নাগাদ বাংলাদেশ উপকূল অতিক্রম করেছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে বর্তমানে পশ্চিমবঙ্গ-বিহার ও তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ