যেখানে লক্ষ জনতার সমর্থন আছে, সেখানে আমরা কেন সহিংসতা করব: আদালতে আমীর খসরু

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২৩

যেখানে লক্ষ জনতার সমর্থন আছে, সেখানে আমরা কেন সহিংসতা করব: আদালতে আমীর খসরু

অনলাইন নিউজ ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি নয়, যারা জোর করে ক্ষমতায় থাকতে চায়, তারাই সহিংসতা করছে। ২৮ অক্টোবর রাজধানীর পল্টনে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলার রিমান্ড শুনানিতে আজ শুক্রবার আদালতে এ কথা বলেন তিনি।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে আজ খসরুর রিমান্ডের আবেদন শুনানি হয়।

রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন শুনানি করেন তাঁর আইনজীবী মহসীন মিয়া, জয়নুল আবেদীন মেজবাহ, শেখ শাকিল আহমেদ রিপন। আদালতে আইনজীবীদের শুনানি শেষ হওয়ার পর আমীর খসরু কিছু বলতে চান। আদালত অনুমতি দেওয়ার পর তিনি বক্তব্য দেন। আমীর খসরু মাহমুদ চৌধুরী তখন বলেন, এই সরকারের আমলে গায়েবি মামলার একটা প্রচলন হয়েছে। সহিংসতা বা নাশকতার কোনো ঘটনাই ঘটে না অথচ মামলা হয়।

তিনি বলেন, গায়েবি মামলা শব্দটি বিশ্বের কোনো দেশে ব্যবহৃত হয় না। গায়েবি মামলা ডিকশনারিতে নতুন শব্দ যোগ হয়েছে। অথচ বিরোধী দলের ৫০ লাখ মানুষ গায়েবি ও মিথ্যা মামলার শিকার।

আদালতে বিএনপির এই নেতা আরও বলেন, ‘বাংলাদেশের মানুষ যাতে ভোট দিতে না পারে, যাতে ভোটকেন্দ্রে যেতে না পারে, তাই এসব গায়েবি মামলা দেওয়া হয়েছে। যেখানে লক্ষ জনতার সমর্থন আছে, সেখানে আমরা কেন সহিংসতা করব? যাদের জনসমর্থন নেই, জোর করে ক্ষমতায় থাকতে চায়, তারাই এ সহিংসতা করছে।’

পরে আদালত পুলিশ কনস্টেবল হত্যা মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে ৬ দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন। তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ