প্রধান বিচারপতির বাসভবনে হামলা: বিজেডি চেয়ারম্যান এহসানুল হুদার ৬ দিনের রিমান্ড

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২৩

প্রধান বিচারপতির বাসভবনে হামলা: বিজেডি চেয়ারম্যান এহসানুল হুদার ৬ দিনের রিমান্ড

অনলাইন নিউজ ডেস্ক:

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বাংলাদেশ জাতীয় দলের (বিজেডি) চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদাকে জিজ্ঞাসাবাদের জন্য ৬ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

রোববার ( ১২ নভেম্বর ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী তার রিমান্ড মঞ্জুর করেন বলে আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন ফকির জানান।

এর আগে বিকালে তাকে আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা ডিবির (গোয়েন্দা শাখা) পরিদর্শক রফিকুল ইসলাম ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে এহসানুল হুদার পক্ষে আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এহসানুল হুদাকে গত শনিবার বিকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।

মামলার এজাহার থেকে জানা যায়, মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীরা গত ২৮ অক্টোবর দুপুর ১টার দিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুর চালায়। এঘটনায় রমনা থানার পুলিশ পরিদর্শক মফিজুর রহমান মামলা দায়ের করেন।

এই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গত ২৯ অক্টোবর কারাগারে পাঠানো হয়। তিনি ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতা-কর্মীকে এতে আসামি করা হয়।

এই মামলায় গত ২৯ অক্টোবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ৫ নভেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীকে কারাগারে পাঠানো হয়েছে।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।