পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে যা বললেন চুন্নু

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে যা বললেন চুন্নু

জাতীয় ডেস্ক:
জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু জানিয়েছেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে চিঠির বাইরেও রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) জাতীয় পার্টির বনানীর চেয়ারম্যানের কার্যালয়ে পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে তিনি একথা জানান।

জাতীয় পার্টির মহাসচিব বলেন,’চিঠির বাইরেও সমসাময়িক রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। সেগুলো আনঅফিসিয়াল কথা। মার্কিন রাষ্ট্রদূত মূলত তাদের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী মন্ত্রী ডোনাল্ড লুয়ের লেখা একটা চিঠি নিয়ে এসেছেন। তিনি চিঠিটা আমাদের পার্টির চেয়ারম্যানকে হস্তান্তর করেছেন।’

তিনি জানান, মার্কিন রাষ্ট্রদূতের দেয়া চিঠি পড়ে বৈঠকে উপস্থিত সবাইকে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। যুক্তরাষ্ট্র সরকার যে এখানে(বাংলাদেশ) অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চায় তা চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে যুক্তরাষ্ট্রকে কি জাতীয় পার্টি জানিয়েছে? এ বিষয়ে জানতে চাইলে চুন্নু বলেন, এটা তো আমাদের অভ্যন্তরীণ বিষয়। তাদেরকে কেন জানাবো? বাংলাদেশের জনগণের দাবি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। পিটার হাসের সঙ্গে যে আনঅফিসিয়াল কথাবার্তা হয়েছে তা এখানে (গণমাধ্যমে) বলার কিছু নেই বলেও উল্লেখ করেন তিনি।

মুজিবুল হক চুন্নু বলেন, ‘নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি জাতীয় পার্টি নিয়ে রেখেছে। প্রার্থী তালিকা তৈরি করা, পার্টির ইশতেহার-এইগুলো কাজ করে রেখেছি। কিন্তু এখন যেহেতু কয়েকদিন সময় আছে, সরকারও তফসিল ঘোষণা করে নাই, আমরা জেলার নেতাদের কাছ থেকে নির্বাচন বিষয়ে কথা শুনবো, তারপর নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব।’

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ