সাকিবের চোখের চিকিৎসা নিয়ে সর্বশেষ যা জানা গেল

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

সাকিবের চোখের চিকিৎসা নিয়ে সর্বশেষ যা জানা গেল

 

স্পোর্টস ডেস্ক:

সিঙ্গাপুরে চোখের বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের চোখের অবস্থা পর্যবেক্ষণ করে কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছে চিকিৎসকরা। সেগুলো করার পাশাপাশি সিঙ্গাপুরের আরও একটি হাসপাতালে মঙ্গলবার (২৩ জানুয়ারি) চোখের চিকিৎসা করানোর কথা রয়েছে সাকিবের।

সাকিব চোখের যে সমস্যায় ভুগছেন সেটিকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি বা সিএসসি বলা হয়ে থাকে। সাকিবকে এটি বেশি ভোগাচ্ছে ব্যাটিংয়ের সময়। বিশ্বকাপ চলাকালে সর্বপ্রথম চেন্নাইয়ে চক্ষুবিশেষজ্ঞ দেখিয়েছিলেন সাকিব। এরপর ঢাকা, লন্ডনেও করেছেন চিকিৎসা।

 

সাকিবের চোখের চিকিৎসা কিভাবে, কোন পদ্ধতিতে করা হবে তার সবকিছু নির্ভর করছে সিঙ্গাপুরে করানো পরীক্ষার রিপোর্ট ও চিকিৎসকদের পরামর্শের ওপর। বিসিবির মেডিকেল বিভাগও অপেক্ষায় রয়েছে সিঙ্গাপুরের রিপোর্টের জন্য। দেশি-বিদেশি চিকিৎসকের মতামত পাওয়ার পরই ঠিক হবে পরবর্তী করণীয়। বিসিবির সংশ্লিষ্টরা ধারণা করছএন, পুরোপুরি সমস্যামুক্ত হয়ে মাঠে ফিরতে সাকিবের আরও বেশ কিছুদিন সময় লেগে যেতে পারে।

বিসিবি মেডিকেল কমিটির প্রধান দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে জানান, সাকিব আরও কয়েকজন চিকিৎসককে দেখাবেন। এরপর সবার মতামতের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।