আইপিএল থেকে ছিটকে পড়া তারকা ক্রিকেটার এবার অনিশ্চিত বিশ্বকাপে

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

আইপিএল থেকে ছিটকে পড়া তারকা ক্রিকেটার এবার অনিশ্চিত বিশ্বকাপে

 

স্পোর্টস ডেস্ক:

ভারতে হয়ে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে চমক দেখিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি হন দেশটির তারকা পেসার মোহাম্মদ শামি। দুর্দান্ত বোলিংয়ে ক্রিকেট বিশ্বে নিজের নামকে আরও প্রতিষ্ঠা করেন এই পেসার। তবে বিশ্বকাপপরবর্তী অ্যাঙ্কেল ইনজুরির কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরা হয়নি তার।

সেই চোটের কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএলে) দেখা যাবে না এই তারকা পেসারকে। ভারতীয় বার্তা সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে বিষয়টি কিছুদিন আগে নিশ্চিত করেছিল টাইমস অব ইন্ডিয়া। তারা জানিয়েছিল অ্যাঙ্কেলের চোটের কারণে অস্ত্রোপচার করাতে হবে মোহাম্মদ শামিকে।

অবশেষে গত সোমবার (২৬ ফেব্রুয়ারি) সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে শামি জানিয়েছেন, অস্ত্রোপচার করাতে ইতোমধ্যে লন্ডনে পাড়ি জমিয়েছেন। পোস্টে নিজের একটি ছবিও ভক্তদের জন্য শেয়ার করেছেন ভারতীয় পেসার।

 

সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহের যে কোনো দিন অস্ত্রোপচার হবে শামির। ছবি পোস্ট করে ক্যাপশনে গত আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি লিখেন, সবেমাত্র আমার অ্যাকিলিস টেন্ডনে একটি সফল অপারেশন হয়েছে। পুনরুদ্ধারে কিছুটা সময় লাগবে, তবে আমি ফিরে আসার জন্য উন্মুখ।

 

শামির ইনজুরি ফ্র্যাঞ্চাইজি দল গুজরাট টাইটান্সের জন্য বড় ধাক্কা। হার্দিক পান্ডিয়ার জায়গায় গুজরাটের নেতৃত্বভার পাওয়া শুভমন গিলের জন্য বড় দুশ্চিন্তার। গত বছর গুজরাটকে ফাইনালে তোলার পথে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এই পেসার।

পুরোপুরি ফিট হতে শামির কত সময় লাগবে তা এখনই বলা কঠিন। তবে এ অস্ত্রোপচারের কারণে আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার অংশগ্রহণ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

 

কিন্তু শামি বিশ্বকাপ খেলতে চাওয়ায় ব্যাঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমির পরামর্শে দ্রুতই দেশে ছেড়ে গেছেন লন্ডনে।

উল্লেখ্য, গত ওয়ানডে বিশ্বকাপে ৭ ইনিংসে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন শামি। এই উইকেটগুলো তিনি পেয়েছেন মাত্র ১০.৭০ গড়ে, ইকোনমিও দারুণ-৫.২৬! অথচ বিশ্বকাপের প্রথম ৪ ম্যাচে খেলেননি শামি। মূলত বিশ্বকাপের এমন পারফরম্যান্সই তার ক্যারিয়ারে নতুন অধ্যায় শুরু হয়েছে। গত বছর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তিনি গত জানুয়ারিতে জিতেছেন ভারত সরকারের অর্জুন অ্যাওয়ার্ড।

এদিকে শামির সুস্থতা কামনা করে পোস্ট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি পোস্ট করেন, আপনার দ্রুত আরোগ্য এবং সুস্বাস্থ্য কামনা করছি শামি। আমি নিশ্চিত যে আপনি সাহসের সঙ্গে এই সমস্যা কাটিয়ে উঠবেন।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।