বিপিএলের দশম আসরের সেরা পাঁচ রান সংগ্রাহক

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২৪

বিপিএলের দশম আসরের সেরা পাঁচ রান সংগ্রাহক

 

স্পোর্টস ডেস্ক:

কুমিল্লাকে পরাজিত করে বরিশালের শিরোপা তুলে ধরার মধ্যদিয়ে পর্দা নেমেছে বিপিএলের দশম আসরের। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপার দেখা পায়নি তারা। অবশেষে চতুর্থবারে এসে অধরা শিরোপা নিশ্চিত হলো ফরচুন বরিশালের। সেই সঙ্গে ফাইনালে না হারার কুমিল্লার রেকর্ডও ভঙ্গ হলো।

বরিশালের ঘরে শিরোপা যাওয়ার মধ্যদিয়ে বিপিএলের এবারের আসরের সেরা পাঁচ রান সংগ্রাহক নিশ্চিত হয়েছে। এবারের আসরে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন দেশি ক্রিকেটাররা। যদিও বিদেশি ক্রিকেটাররা আসা যাওয়ার মাঝে থাকায় সেভাবে তাদের পারফর্ম চোখে পড়েনি।

আসরের শীর্ষ পাঁচ রান সংগ্রাহকের তালিকার সবাই বাংলাদেশি। চ্যাম্পিয়ন বরিশাল দলের অধিনায়ক তামিম ইকবাল হয়েছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। চলতি আসরের সেরা রান সংগ্রাহক হওয়ার পাশাপাশি বিপিএলের এক মৌসুমে নিজের সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙেছেন তামিম। তালিকার সেরা পাঁচে আছেন তার সতীর্থ মুশফিকুর রহিমও।

 

১৫ ম্যাচ খেলে শীর্ষে থাকা তামিম ইকবাল ১২৭.১৩ স্ট্রাইক রেটে করেছেন ৪৯২ রান। যেখানে সর্বোচ্চ রান ৭১। হাফসেঞ্চুরি রয়েছে ৩টি।
দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লার তাওহিদ হৃদয় ১৪ ম্যাচ খেলে ১৪৯.৫১ স্ট্রাইক রেটে করেছেন ৪৬২ রান। যেখানে সর্বোচ্চ রান অপরাজিত ১০৮। হাফসেঞ্চুরি রয়েছে ২টি ও সেঞ্চুরি একটি।
কুমিল্লার অধিনায়ক লিটন দাস রয়েছেন তৃতীয় স্থানে। তিনি ১৪ ম্যাচ খেলে ১৩০.৭৬ স্ট্রাইক রেটে করেছেন ৩৯১ রান। যেখানে সর্বোচ্চ রান ৮৫। হাফসেঞ্চুরি রয়েছে ৩টি।
চতুর্থ স্থানে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের তানজিদ হাসান তামিম। তিনি ১২ ম্যাচ খেলে ১৩৫.৬৮ স্ট্রাইক রেটে করেছেন ৩৮৪ রান। যেখানে সর্বোচ্চ রান ১১৬। হাফসেঞ্চুরি রয়েছে ২টি ও একটি সেঞ্চুরি।
পঞ্চম স্থানে রয়েছেন চ্যাম্পিয়ন ফরচুন বরিশালের মুশফিকুর রহিম। তিনি ১৫ ম্যাচ খেলে ১২০.৬৩ স্ট্রাইক রেটে করেছেন ৩৮০ রান। যেখানে সর্বোচ্চ রান অপরাজিত ৬৮ রান। হাফসেঞ্চুরি রয়েছে ৩টি।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।