করোনায় আক্রান্ত মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন

প্রকাশিত: ৮:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৩

করোনায় আক্রান্ত মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক:

করোনায় আক্রান্ত হয়েছে মার্কিন মার্কিন ফার্স্ট লেডি ও জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন। তবে করোনা পরীক্ষায় প্রেসিডেন্ট জো বাইডেনের ফল নেগেটিভ এসেছে। সোমবার (৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হোয়াইট হাউস।

এতে বলা হয়েছে, মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এবং তিনি এই ভাইরাসের হালকা লক্ষণ অনুভব করছেন। এছাড়া প্রেসিডেন্ট জো বাইডেনের করোনা পরীক্ষা করা হলেও তাতে নেগেটিভ হয়েছেন তিনি।

গত বছরের আগস্টে ৭২ বছর বয়সী জিল বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। আর ৮০ বছর বয়সী মার্কিন ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেন সর্বশেষ গত বছরের জুলাই মাসে এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

স্থানীয় সময় সোমবার জিল বাইডেনের যোগাযোগ পরিচালক এলিজাবেথ আলেকজান্ডার এক বিবৃতিতে বলেছেন, ‘আজ সন্ধ্যায় ফার্স্ট লেডি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তিনি এখন ডেলাওয়্যারের রেহোবোথ বিচে তাদের বাড়িতে থাকবেন।’

আগামী বৃহস্পতিবার জো বাইডেনের নয়াদিল্লি সফরের কথা রয়েছে। এছাড়া রোববার হ্যানয়তে যাওয়ার কথা রয়েছে। ফার্স্ট লেডি করোনায় আক্রান্ত হওয়ায় বাইডেনের বিদেশ ভ্রমণে কোনো প্রভাব পড়বে কি না, তা স্পষ্ট করেনি হোয়াইট হাউস।

R/N

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares