বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে আনভিলের গান ‘রকস্টা’

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৪

বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে আনভিলের গান ‘রকস্টা’

বিনোদন ডেস্ক:

সংগীত অঙ্গনে মুহাম্মদ আরিয়ান বর্ণকে সবাই চেনেন আনভিল নামে। বাংলাদেশি র‍্যাপার ও সংগীত প্রযোজক তিনি। মিউজিক ইন্ডাস্ট্রিতে কাজ করছেন পাঁচ বছর। এরই মধ্যে বাংলা গানকে তিনি নিয়ে গেছেন বিশ্ব সংগীতাঙ্গনে। শুরু থেকেই আনভিলের লক্ষ্য ছিল বাংলাদেশের মিউজিক নিয়ে বিশ্বব্যাপী কাজ করার।

এরই মধ্যে তাঁর হাত ধরে এসেছে সাফল্য। ২০২১ সালে নিউইয়র্ক টাইমসের অ্যাওয়ার্ডজয়ী ল্যান আরবিনার ‘দ্য আউট ল ওশিন মিউজিক প্রজেক্ট’-এ কাজ করেছেন প্রযোজক হিসেবে। একই বছর প্রফেসর নোয়াম চমস্কিকে নিয়ে হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওর একটি কাজে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পী, প্রযোজক ও সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে। এবার আনভিল আসছেন আরও বড় পরিসরে, নিজের গান নিয়ে।

আগামী ২৫ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে আনভিলের গান ‘রকস্টা’। র‍্যাপ ও মডার্ন রকের ফিউশনে তৈরি গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের কথা লিখেছেন ও সুর করেছেন আনভিল। গানের দৈর্ঘ্য দাঁড়িয়েছে ২ মিনিট ২৬ সেকেন্ড। রকস্টা গানটি প্রযোজনা করছে কানাডিয়ান প্রতিষ্ঠান ট্র্যাপ পার্টি, সহপ্রযোজক হিসেবে রয়েছে টেক্সাসের প্রসিডেন্সিয়াল রেকর্ডস। সেই সঙ্গে গানটির এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে কাজ করছেন বাংলাদেশের ৩০ জন শিল্পী, প্রযোজক ও অন্যান্য পেশার ব্যক্তি। এই দলে আছেন আয়ান আদিয়াত, তাসফিন রায়ীদ, জাওয়াদ ইসলাম অর্ণব, গোল্ড কিউব প্রমুখ।

পুরো গানটির সাউন্ড ইঞ্জিনিয়ারিং ও সংগীতায়োজনে কাজ করেছেন বিশ্বখ্যাত কানাডিয়ান মিউজিশিয়ান উইকেন্ডের সংগীত প্রতিষ্ঠান এক্সোর সাউন্ড ইঞ্জিনিয়ারিং টিমের লুইস লওডার ও শেব গোহির। ১২ সেপ্টেম্বর সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রকাশ করা হয়েছে রকস্টার ২০ সেকেন্ডের একটি প্রমোশনাল। তাতেই মিলছে সংগীতপ্রেমীদের অভাবনীয় সাড়া।

আনভিল জানিয়েছেন, ট্র্যাপ পার্টি ও প্রেসিডেন্সিয়াল রেকর্ডসের প্রযোজনা ও সহপ্রযোজনায় তৈরি হলেও গানটি নিয়ে আগ্রহ প্রকাশ করেছে ইউনিভার্সেল মিউজিক গ্রুপ, সনি মিউজিক এন্টারটেইনমেন্ট ও ওয়ার্নার মিউজিক গ্রুপের মতো প্রতিষ্ঠান।

এ প্রসঙ্গে আনভিল বলেন, ‘গান দিয়ে আমি বিশ্বকে জয় করতে চাই। বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি সম্মানজনক জায়গায় নিয়ে যেতে চাই। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। আমার সঙ্গে আছে বন্ধু ও সহকর্মীদের দুর্দান্ত একটি টিম। তারা পাশে আছে বলেই আমার কাজ আরও সহজ হয়েছে। আগামী ২৫ অক্টোবর আমাদের জন্য একটি বিশেষ দিন। আমরা অপেক্ষায় আছি সংগীতের বিশ্বশ্রোতাদের মন জয়ের।’

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।
0Shares