বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির অভিযোগ ই-মেইলে পাঠাতে বলল রিভিউ কমিটি

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির অভিযোগ ই-মেইলে পাঠাতে বলল রিভিউ কমিটি

জাতীয় ডেস্ক:

বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে করা (বিশেষ বিধান) আইন, ২০১০ (সংশোধিত ২০২১) অধীনে চুক্তিগুলো পর্যালোচনার জন্য জাতীয় রিভিউ কমিটি গঠন করেছে সরকার। সেই সঙ্গে এই আইনের অধীনে চুক্তিবদ্ধ দেশের বিদ্যুৎ ও জ্বালানি উৎপাদন ও সরবরাহকারী সংস্থার দুর্নীতি সংক্রান্ত যে কোনো তথ্য-উপাত্ত, প্রমাণাদিসহ কমিটির কাছে পাঠানোর আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার ( ০৩ অক্টোবর ) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে—আগামীকাল ৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত যে কেউ তথ্য-প্রমাণসহ অভিযোগ জাতীয় রিভিউ কমিটিতে দাখিল করতে পারবেন। পরবর্তীতে কমিটির সদস্যরা প্রয়োজনবোধে অভিযোগ দাখিলকারী ও অভিযুক্ত ব্যক্তি বা তাঁর প্রতিষ্ঠান বা সংস্থার সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করবে।

আরও বলা হয়েছে, বিদ্যুৎ ও জ্বালানি উৎপাদন ও সরবরাহকারী সংস্থা কর্তৃক দুর্নীতি সংক্রান্ত যে কোনো তথ্য-উপাত্ত, প্রমাণাদি (nationalreviewcommittee@gmail.com) এই ই-মেইলে প্রেরণের জন্য অনুরোধ জানানো হলো।

উল্লেখ্য, এই আইনের অধীনে সম্পাদিত চুক্তিসমূহের অধীনে নানাবিধ কার্যক্রম পরিচালনাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সংস্থাসমূহের সঙ্গে পৃথকভাবে যোগাযোগপূর্বক জাতীয় কমিটি প্রয়োজনীয় তথ্য সংগ্রহ ও সহায়তা গ্রহণের উদ্যোগ গ্রহণ করবে বলে গণবিজ্ঞপ্তিতে বলা জানানো হয়েছে।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

0Shares