ভিকারুননিসার ছাত্রীদের বাঁধভাঙা উল্লাস

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২৩

ভিকারুননিসার ছাত্রীদের বাঁধভাঙা উল্লাস

অনলাইন ডেস্ক:

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসিতে পাসের হার ৯৮.৬৫ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ১১৬৬ জন। এবার প্রতিষ্ঠানটিতে অকৃতকার্য হয়েছে ৩৫ জন।

রোববার (২৬ নভেম্বর) প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী এসব তথ্য জানান।

কেকা রায় বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় ২৬২১ জন পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করেছিলেন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২৫৯৬ জন। পাস করেছে ২৫৬১ জন। জিপিএ-৫ পেয়েছে ১১৬৬ জন। সে হিসাবে পাসের হার শতকরা ৯৮.৬৫ শতাংশ।

ফলাফল প্রকাশ হওয়ার আগেই সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজে আসা শুরু করেন। ফলাফল জানার পর দারুণ উচ্ছ্বসিত তারা। শিক্ষার্থীদের পাশাপাশি অনেকের মা-বাবাও এসেছেন। তারাও সন্তানদের ভালো রেজাল্টে খুশি।

এসময় হাসান জাবেদ নামে এক অভিভাবক উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, মেয়ের অনেক ইচ্ছা সে ডাক্তার হবে। আর এর জন্য ভালো ফলাফল দরকার ছিল। মেয়ে দিনরাত পরিশ্রম করেছে। আমরা তাকে নিয়ে আনন্দিত।

কলেজ ছাত্রী রাশমিলা ডাক্তার হতে চায়। রাশমিলা জিপিএ-৫ পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমার পরিশ্রম সফল হয়েছে। ভালো মেডিকেলে চান্স পাওয়া এখন লক্ষ্য। বাবা- মা আমার জন্য অনেক কষ্ট করেছে। শিক্ষকদের সহযোগিতাও আমাদের এতদূর আসায় সহযোগিতা করেছে। সবার কাছে দোয়া চাই বাকি পথও যাতে সুন্দরভাবে এগিয়ে যেতে পারি।

আমাদের তথ্যচিত্র গান কবিতা নাটক ভালো লাগলে ফেসবুকে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

0Shares